এই মুহূর্তে কলকাতা

২ বছর তোমরা নিঃস্বার্থভাবে আমায় কাজ দাও।আমি কথা দিলাম তোমাদের ভবিষ্যৎ আমি গড়ে দেবো -মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা,২৭ জানুয়ারি:- আগামী দিন যুবদের তৈরী হতে হবে।। আগামী সমাজের কাজ করবে ছাত্র যুবরা।  মাটি আমাদের বলে কাউকে ভাগাভাগি করো না।। ছাত্র রাজনীতি করার সময় আমি ভয় পেতাম না।। ছাত্র রাজনীতির সময় সকলকে সাহায্য করতাম। ছাত্র রাজনীতি করার সময় আমরা  ঘেরাও করেছি। আমাদের সময় রেগুলার লড়াই হতো। কলেজে এই রকম হয়।এখন সেটাকে নিয়ে বাড়াবাড়ি হয়। সোমবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে ছাত্র-যুবদের এক সমাবেশে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও তিনি বিজেপির বিরুদ্ধে সোচ্চার হলেন। ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপিকে পর্যুদস্ত করতে ছাত্র-যুবদের ভূমিকাও স্মরণ করিয়ে দেন তিনি।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                          সিএএ-এনআরসি নিয়ে দেশের ছাত্ররা যেভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছে সেটারও উচ্ছ্বসিত প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি এই আন্দোলনের সুর আরও চড়ানোর আহ্বানও শোনা গেল তাঁর গলায়। তিনি বলেন, সবস্বতী পুজো মিটলেই আন্দোলনের তেজ আরও বাড়ানো হবে।ছাত্রদের আবেদন মুখ্যমন্ত্রীর ১০০০ বাড়ি বেছে নিন।। সেখানে গিয়ে মানুষকে বোঝান ক্যা এন আর সি ।এন পি আর নিয়ে।  এছাড়াও তিনি স্লোগান তোলেন, ‘আমরা ক্রীতদাস নই, ভারতের নাগরিক’। এদিন মঞ্চে তৃণমূল ছাত্র পরিষদের নেতাদের পাশে বসিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আগামী দু-বছর সাম্প্রাদায়িক শক্তিকে আটকাতে স্বার্থহীনভাবে কাজ করে যাও, কথা দিচ্ছি আমি তোমাদের ভবিষ্যত্‍ গড়ে দেব’। বাংলার জিডিপি দেশের থেকে অনেক ভালো দাবি করে মুখ্যমন্ত্রী এদিন ছাত্র-যুবদের উদ্দেশে বলেন,

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                                  ‘এ রাজ্যে আরেকটা সিলিকন ভ্যালি তৈরি হবে। হাজার হাজার ছেলেমেয়ে চাকরি পাবে’। পাশাপাশি তিনি এই বলে সাবধান করেছেন, যেন আন্দোলনের নামে কোনও সম্পত্তির ক্ষতি না হয়। আন্দোলন যেন নিয়ন্ত্রণে থাকে সেই দিকে নজর রাখাতে হবে। মুখ্যমন্ত্রীর কথায়, ‘মাথা গরম করে কেউ কিছু করে ফেলো না। তোমাদের এনার্জি মানুষের উপকারে ব্যবহার করো’। পাশাপাশি সিএএ-র সমর্থনে বিজেপির অভিনন্দন যাত্রাকে এদিন ‘বিসর্জন যাত্রা’ বলেও কটাক্ষ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

There is no slider selected or the slider was deleted.