এই মুহূর্তে জেলা

ফাঁসিদেওয়ার মুণি চা বাগানে গণ বিবাহ অনুষ্ঠানে হাজির পর্যটনমন্ত্রী গৌতম দেব

 

দার্জিলিং,৮ ডিসেম্বর:- শুক্রবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের মুণি চা বাগানে শ্রীহরি সতসঙ্গ শিলিগুড়ি শাখার পরিচালনায় আদিবাসী সম্প্রদায়ের ১২১ জোড়া গণবিবাহ অনুষ্ঠিত হল। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব,দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রঞ্জন সরকার, শ্রীহরি সতসঙ্গ সমিতির সভাপতি গৌরি শংকর গোয়েল,সম্পাদক দামোদর সরর্মা,মহিলা সমিতির সভাপতি আশা আগরওয়াল সহ বিশিষ্ট ব্যক্তিরা । এদিন পর্যটনমন্ত্রী গৌতম দেব প্রথমে একটি শিব মন্দির উদ্ধোধন করে। এরপর নব দম্পতিদের আর্শিবাদ দেন।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                            এবং কিছুক্ষণ সময় কাটান। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন যে এই বিবাহের সামাজিক তৎপর্য আছে। আদিবাসী সম্প্রদায়ের ১২১টি দম্পতির নতুন করে চলার পথ পাবে। তাদের সামাজিক ভাবে উথলনের কাজ পশ্চিমবঙ্গ সরকার করছেন। কিন্তু সরকারের সমস্ত কাজ একার পক্ষে সম্ভব নয়। এখানে শ্রীহরি সতসঙ্গ সমিতির শিলিগুড়ি শাখা তারা এই কাজটা করছেন। আজকে প্রতিটি পরিবারের ২০ জন করে আত্মীয়সজন তারা এসেছে ছেলে মেয়ের পক্ষ থেকে। এবং পুরোহিতরা যে যেই ভাবে শাশ্ত মতে বিবাহ হয় সেই ভাবেই হচ্ছে। এই অনুষ্ঠানে হাজার হাজার মানুষ জড়িত হচ্ছে। এইটা খুবই ভালো এবং একটা গভীর সামাজিক তৎপর্য আছে।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                        আমরা এই শাখাকে সাধুবাদ জানাই। এইভাবে কাজ করে যাক। এর পাশাপাশি তিনি আরও বলেন যে ১২১ জন নতুন দম্পতি তারা নতুন জীবনের পথে প্রবেশ করছে। আজকের এই শুভ দিনে তাদের শুভেচ্ছা। অপরদিকে শ্রীহরি সতসঙ্গ সমিতির সভাপতি গৌরি শংকর গোয়েল বলেন যে বড় বড় চা বাগানে সমস্যা হল আর্থিকের কারণে বিয়েতো করছে কিছু মান্নতা পায় না। যতক্ষণ না গণবিবাহ হচ্ছে। তিনি আরও বলেন যে এর আগেও আমরা গণবিবাহ অনুষ্ঠান করেছি। এবং এদিনও অনুষ্ঠিত হল।

There is no slider selected or the slider was deleted.