এই মুহূর্তে কলকাতা

বাংলা সঙ্গীত মেলা উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা,৪ ডিসেম্বর:- আজ থেকে শুরু হলো বাংলা সঙ্গীত মেলা, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছর থাকছে রাজ্য সরকারের এক অভিনব উদ্যোগ। বাংলা সঙ্গীতমেলায় এ বার বিশেষ প্রদর্শনী থাকছে কিংবদন্তি শিল্পী মান্না দে’কে নিয়ে। এ বছরই যাঁর শতবর্ষ চলছে। কী থাকবে এই অভিনব প্রদর্শনীতে? তথ্য ও সংস্কৃতি বিভাগের এক বিশিষ্ট অফিসার বললেন, ‘এই প্রদর্শনী মূলত ভিস্যুয়াল। নানারকম ছবি, মান্না দের জীবনের কথা, তাঁর গানের কথা, তাঁর সম্বন্ধে লেখা নানা বইয়ের অংশ বিশেষ থাকবে এখানে। নিঃসন্দেহে এই প্রদর্শনী বাংলা সঙ্গীত মেলার অন্যতম আকর্ষণ।’

There is no slider selected or the slider was deleted.

কলকাতার শীতে অন্যতম আকর্ষণ গান মেলা। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে আরও প্রাণ পেয়েছে এ মেলা। ৪ থেকে ১২ ডিসেম্বর ‘বাংলা সঙ্গীতমেলা’র পাশাপাশি ৫ থেকে ৮ ডিসেম্বর ‘বিশ্ববাংলা লোক সংস্কৃতি উৎসব’ হবে এ বার। চারুকলা ভবন সংলগ্ন মুক্তমঞ্চে উপস্থিত থাকবেন বাংলার বহু লোকশিল্পী।

There is no slider selected or the slider was deleted.

শহর জুড়ে চলবে সঙ্গীত মেলা। সেখানে বাংলার সব শিল্পীদের সঙ্গে থাকছেন মুম্বইয়ের শিল্পীরাও। এবছর সঙ্গীত মেলা অনুষ্ঠিত হবে রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, রবীন্দ্র ওকাকুরা ভবন, ফণিভূষণ বিদ্যা বিনোদ যাত্রা মঞ্চ, মোহর কুঞ্জ, হেদুয়া পার্ক, মধুসূদন মুক্ত মঞ্চ, একতারা মুক্ত মঞ্চ, দেশপ্রিয় পার্ক এবং রাজ্য সঙ্গীত আকাদেমি মুক্ত মঞ্চে।

There is no slider selected or the slider was deleted.