এই মুহূর্তে জেলা

কোন্নগরে ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ড ক্লাব সমন্বয় সমিতির উদ্যোগে রক্তদান শিবির।

হুগলি, ১৫ সেপ্টেম্বর:- কোন্নগর ১৫ এবং ১৬ নম্বর ওয়ার্ড ক্লাব সমন্বয়ে সমিতির উদ্যোগে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির। সেই রক্তদান শিবিরে উপস্থিত হয়েছিলেন তৃণমূল যুব কংগ্রেসের হুগলি জেলার সভাপতি শুভদীপ মুখার্জি। এই দিন তিনি সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন একটা কঠিন পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হচ্ছে। একদিকে তিলোত্তমার বিচারের দাবিতে, গোটা রাজ্যের সমস্ত মানুষ আন্দোলন করছে, আমরাও সেই আন্দোলনকে সমর্থন জানাচ্ছি কিন্তু পাশাপাশি আমরা চিকিৎসকদের কাছে অনুরোধ জানাচ্ছি আপনারা যে কর্ম বিরতি চালাচ্ছেন তা অবিলম্বে রাজ্যের গরিব মানুষের কথা ভেবে প্রত্যাহার করুন। সরকারের সাথে আলোচনায় বসুন। রাজ্যের মুখ্যমন্ত্রী বারংবার আপনাদের কাছে অনুরোধ জানাচ্ছে কর্মবিরতি প্রত্যাহার করে আলোচনায় বসার জন্য।

আপনাদের আন্দোলনকে সব সভ্য মানুষই সমর্থন জানাচ্ছে কিন্তু আপনাদের মাথায় রাখা উচিত আপনারা যদি চিকিৎসা পরিষেবা সরকারি হাসপাতালে না দেন তাহলে রাজ্যের গরিব অংশের মানুষ অসুস্থ অবস্থায় চিকিৎসা পরিষেবা নিতে গিয়ে বেজায় সমস্যা সম্মুখীন হচ্ছে। তিনি আরো বলেন সম্প্রতি কোন্নগরের দুর্ঘটনা গ্রস্থ যুবক বিক্রম ভট্টাচার্য আরজিকর হাসপাতালে তিন ঘন্টা গুরুতর আহত অবস্থায় পড়ে থাকলেও কেউ তার চিকিৎসা করেনি। বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। তাই আর কোন মানুষ যাতে বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে না ঢলে পড়ে তার জন্য অবিলম্বে আপনারা সরকারের সাথে আলোচনায় বসুন এবং কর্মবিরতি প্রত্যাহার করুন। আর যদি কর্মবিরতি করতেই হয় তাহলে বেসরকারি নার্সিং হোম কেন খোলা থাকবে।

আপনারা মনে রাখবেন আপনাদের ডাক্তারবাবু বানানোর জন্য সরকারের যে পয়সা খরচা হয় সেটা মানুষের দেওয়া ট্যাক্সের টাকা। তাই তাদের চিকিৎসা পরিষেবা দেওয়া আপনাদের নৈতিক কর্তব্য। আপনারা কর্ম বিরোধী চালাচ্ছেন বলেই বেসরকারি নার্সিংহোম গুলো ফুলে ফেপে উঠছে। মানুষ বাধ্য হয়ে সরকারি পরিষেবা না পেয়ে ঘটিবাটি বেঁচে বেসরকারি নার্সিংহোমে চিকিৎসা করতে যেতে বাধ্য হচ্ছে। এইভাবে দীর্ঘদিন চললে মানুষেরও ক্ষোভ সংগঠিত হচ্ছে আপনাদের বিরুদ্ধে। তাই আবারও অনুরোধ করছি আপনাদের আন্দোলনকে সমর্থন জানিয়ে রাজ্যের গরিব মানুষের স্বার্থে আপনারা কর্মবিরোধী প্রত্যাহার করুন এবং সরকারের সাথে আলোচনায় বসুন।