এই মুহূর্তে জেলা

আইসিইউ-তে মহারণ! হাসপাতালে শুয়েই যুদ্ধ দেখার প্রস্তুতি চুঁচুড়ায়।

সুদীপ দাস, ১৮ ডিসেম্বর:- একেই বলে হয়তো ফুটবল পাগল বাঙালী। অলিগলি ছাড়িয়ে ফুটবল জ্বর এবার চিকিৎসা কেন্দ্রের ভিতর। রোগীদের কথা মাথায় রেখে বিশ্বকাপ ফাইনাল দেখানোর প্রস্তুতি আইসিইউ-র ভিতর। চুঁচুড়ার কপিডাঙ্গায় অজন্তা নার্সিং হোম কর্তৃপক্ষ রোগীদের অনুরোধে আইসিইউ-র ভিতরেই বড় স্ক্রিনে টিভি দেখার ব্যবস্থা করেছে। আজ সকাল থেকেই আইসিইউ-র ভিতর ফুটবল উন্মাদনা। অসুস্থ রোগীরাই আজ যেন মানসিকভাবে অনেকটাই সুস্থ।

মেসি-এমবাপে মহারণ দেখতে মুখিয়ে রয়েছেন তাঁরা। পা ভাঙা রোগী তুলশী আচার্য্য আজ ফ্রান্সের জার্সি গায়ে তুলেছেন। আদতে ব্রাজিলের সমর্থক তুলশীবাবু প্রিয় দল বিদায় নেওয়ার পর আর ৫জন ব্রাজিল সমর্থকের মত ফ্রান্সের দিকেই বাজি ধরেছেন। রোগীদের সাথে আজ বিশ্বকাপ যুদ্ধ দেখতে সামিল ডাক্তার-নার্স সহ গোটা হাসপাতাল কর্তৃপক্ষ।

সকলেই আজ ফ্রান্স-আর্জেন্টিনা দলে বিভক্ত। সিস্টাররা ইউনিফর্মের উপর চাপিয়েছেন আর্জেন্টিনার জার্সি। অন্যদিকে, চিকিৎসক উজ্জ্বল মন্ডল ঘোর ফ্রান্সের সমর্থক। তিনি বলেন রোগীদের আবদার অনুযায়ী নার্সিং হোম কর্তৃপক্ষ খেলা দেখার ব্যবস্থা করেছে। এতে রোগীরা মানসিকভাবে সুস্থ হবেন। আর মানসিকভাবে সুস্থ হলেই শারিরীকভাবে সুস্থ করা আমাদের কাছে অনেকটাই সহজ হবে।

অন্যদিকে এই নার্সিং হোমের কর্ণধার নীল-সাদা জার্সি পরিহিতা সঞ্জয় সিনহা বলেন রোগীরাই আমার পরিবার। তাই এই পরিবারের চাহিদা মেটানো আমার কর্তব্য। আজ যেই জিতুক না কেন সকলকে নিজের পক্ষ থেকে খাওয়ানোর প্রতিশ্রুতি দিলেন সঞ্জয়বাবু।