এই মুহূর্তে

অবশেষে মিললো স্বস্তি। পুরসভার প্রায় প্রায় ৭০ জন রিটায়ার্ড পেনশনার্সকে তাঁদের বকেয়া গ্র‍্যাচুইটির টাকা আগামী মে মাসের মধ্যেই মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলো হাওড়া পুরনিগম।

হাওড়া, ৩০ এপ্রিল:- অবশেষে মিললো স্বস্তি। পুরসভার প্রায় প্রায় ৭০ জন রিটায়ার্ড পেনশনার্সকে তাঁদের বকেয়া গ্র‍্যাচুইটির টাকা আগামী মে মাসের মধ্যেই মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলো হাওড়া পুরনিগম। বেশ কয়েক বছর ধরে এদের গ্র‍্যাচুইটির টাকা বকেয়া ছিল। এদের বকেয়া গ্র‍্যাচুইটির টাকা আগামী মে মাসের মধ্যেই মিটিয়ে দিতে চলেছে হাওড়া পুরনিগম। এর জন্য পুরনিগমের ফান্ড থেকে প্রায় আড়াই কোটি টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। অর্থনৈতিক নানা সমস্যা থাকা সত্বেও হাওড়া পুরনিগমের সাম্প্রতিক বাজেটে এদের গ্র‍্যাচুইটি বাবদ মোট আড়াই কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এই গ্র‍্যাচুইটির টাকা হাতে পেলে পেনশন প্রাপকেরা এবং ফ্যামিলি পেনশন প্রাপকেরা খুবই উপকৃত হবেন।

শনিবার দুপুরে হাওড়া পুরনিগমে এক সাংবাদিক বৈঠকে একথা জানান পুর প্রশাসক ডাঃ সুজয় চক্রবর্তী। তিনি বলেন, অর্থনৈতিক সমস্যার মধ্য দিয়ে আমরা যাচ্ছি। কিন্তু তা সত্বেও শেষ কয়েক বছর ধরে ৭০ জনের বেশি পেনশন প্রাপক এবং ফ্যামিলি পেনশন প্রাপক পেনসন পেলেও তাঁরা গ্র্যাচুইটি পাচ্ছিলেন না। তাঁদের গ্র্যাচুইটি আটকে ছিল। এই ব্যাপার সুরাহার জন্য বারেবারে এরা দরবার করছিলেন। এই বছর পুর বাজেটে এই ব্যাপারে তাঁদের গ্র‍্যাচুইটি বাবদ মোট আড়াই কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এই টাকা দিয়ে যারা পেনশনার্স, গ্র্যাচুইটির টাকা পাননি তাঁদের সব টাকা মিটিয়ে দেওয়া হবে। শুধু পেনশন গ্রাহকরাই নন তাঁদের পরিবারের সকলেও উপকৃত হবেন। মোট ৭০ জনের মধ্যে ওল্ড পেনসনার্স, সিক পেনসনার্স, ফ্যামিলি পেনসনার্স রয়েছেন। মে ২০২২ এর মধ্যে সকলকে তাঁদের বকেয়া গ্র‍্যাচুইটির টাকা দিয়ে দেওয়া হবে।