এই মুহূর্তে কলকাতা

রেকর্ড সংখ্যক ভোটে জিতে পুনরায় ক্ষমতায় আসতে চলেছে তৃণমূল- মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা ,১৮ ফেব্রুয়ারি:- রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস রেকর্ড সংখ্যক ভোটে জিতে পুনরায় ক্ষমতায় আসতে চলেছে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন। দক্ষিণ ২৪ পরগনার পৈলানে আজ এক দলীয় কর্মী সভায় তিনি অভিযোগ করেন বিজেপি বহিরাগত গুন্ডাদের এনে বাংলা দখলের চেষ্টা করছে। যা প্রতিহত করতে তিনি নিজে রাস্তায় নেমে লড়াই করবেন বলে তৃণমূল কংগ্রেস নেত্রী জানিয়েছেন। পাশাপাশি কর্মীদের বুথ আগলে রাখতে এবং মহিলাদের সক্রিয়ভাবে পথে নামতে তিনি আহ্বান জানান। পৈলানের সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পরিবার তন্ত্র নিয়ে পাল্টা আক্রমণ করেন। ক্ষমতায় থাকলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর পরিবারের লোকেদের রাস্তায় নেমে কাজ মানুষের জন্য কাজ করার জন্য তিনি চ্যালেঞ্জ ছুড়ে দেন। মমতা বলেন,খালি বুয়া-ভাতিজা করে চলেছে। দিদির সঙ্গে পরে হবে, আগে ভাতিজার সঙ্গে লড়াই করুন। অমিত শাহকে চ্যালেঞ্জ করছি, আগে অভিষেকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হারাও। নিজের ছেলেকে আড়াল করে বাকিদের ভয় দেখাবেন!আপনার ছেলেও তো আমার ভাইপো। সে কী করে ক্রিকেটের মাথায় বসল? কী করে কোটি টাকা করল?

অভিষেক বন্দ্যোপাধ্যায় কিভাবে রাজনীতিতে এসেছেন আজ তার বিস্তারিত বিবরণ দিয়েছেন মমতা।তার কথায় অভিষেক আমার কাছে অগ্রাধিকার পায় না। হাজরায় আমাকে মারা হয়েছিল, তখন ও ছোট্ট। ও তখন কংগ্রেসের পতাকা নিয়ে মিছিল করত। দু’বছর বয়স থেকে এটা করত। দিদিকে মারলে কেন, জবাব দাও, জবাব দাও। আমাদের পরিবারের কাউকে বিদেশ যেতে দিই না। এরা বিদেশে চলে যেতে পারত। ওকে দুর্ঘটনায় মারার চেষ্টা হয়নি! ও একটা চোখে আজও দেখতে পায় না। আমার জন্যে ওকে কথা শুনতে হয়। বাড়ির বউ ও ছোটদের গালগাল দেবে না। আমি ছোটদের খুব ভালবাসি। আমরা বাড়িতে থাকি বলে যন্ত্রণা জানি। অভিষেকের চোখের মণিটাই উপড়ে চলে আসে কতটা কষ্ট হয়! তাঁকে তো ডেপুটি চিফ মিনিস্টার করিনি। আমি তাও বলেছিলাম, মানুষের কাজ কর। লোকসভায় দাঁড়াতে হবে না। ও বলল, না আমি মানুষের দ্বারা নির্বাচিত হব। আমি অমিত শাহকে বলছি, অন্যরা রাস্তায় নেমে কাজ করে, তেমন তোমার ছেলেদের নামাও।

সুভেন্দু অধিকারি রাজীব বন্দ্যোপাধ্যায় এর মত তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যাওয়া নেতাদেরও নাম না করে কড়া সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী।তিনি বলেন,পুরনোরা তো কেউ নেই। এঁচোড়ে পাকা বসে আছে। ওরাই বিজেপিকে খেয়ে নিতে সিদ্ধহস্ত। তোমাদের নিয়ে মাথা ঘামানোর প্রয়োজন নেই। বহিরাগত প্রশ্নেও এদিন বিজেপিকে ফের এক হাত নিয়েছেন মমতা। তিনি বলেন,কয়েক হাজার বহিরাগত গুন্ডা নিয়ে আসছে বিজেপি। কেন্দ্রীয় পুলিস আসলে বাড়ির মেয়েদের বের করে দেবেন। ভয় পাবেন না। একটু মেয়েদের সামনে রাখুন। একটু খুন্তিটা ঠেকিয়ে দেবে। এলাকায় নজর রাখুন। ভেট দেওয়া হচ্ছে। টাকা দেওয়া হচ্ছে। এলাকা দেখে দেখে বাইরের গুন্ডাদের এনে আপনাদের এলাকা দখল করা হচ্ছে। বহিরাগত গুন্ডাদের ঢুকতে দেবেন না।