এই মুহূর্তে জেলা

ফ্লিপকার্টের মাল ডেলিভারি দিতে এসে ব্যাগ সমেত মাল গায়েব , ধৃত দুই যুবক , উদ্ধার মাল।

হাওড়া , ৩ নভেম্বর:- অনলাইনে অর্ডার দেওয়া মাল ডেলিভারি দিতে এসে পার্সেল সমেত ভারি ব্যাগ বাইরে বাইকে রেখে ভিতরে গিয়েছিলেন ডেলিভারি ম্যান। মিন্টু মৌর্য। মুহুর্তের অসতর্কতায় সেই ব্যাগ চুরি করে নিয়ে চলে যায় দুষ্কৃতিরা। হাওড়ার শিবপুর থানায় কয়েকদিন আগে এমনই একটি অভিযোগ দায়ের করেছিলেন মিন্টু মৌর্য নামের এক ব্যক্তি। এই ব্যাগ চুরির তদন্তে নেমে পুলিশ সিসিটিভির সূত্র ধরে গ্রেফতার করেছে ২ যুবককে। পুলিশ সূত্রে জানা গেছে, ধৃতেরা হলেন জগাছা থানা এলাকার কামারডাঙার বাসিন্দা শৌভিক বাগ এবং কাসুন্দিয়া শিবতলার বাসিন্দা সুপ্রভাত প্রামাণিক। দুজনেরই বয়স ১৯। তাদের কাছ থেকে চুরির সমস্ত মাল উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মিন্টু মৌর্য একটি অনলাইন বিপণন সংস্থায় ডেলিভারি ম্যান এর কাজ করেন। ঘটনাটি ঘটে পুজোর আগে ২১ অক্টোবর। ওই দিন শিবপুর থানা এলাকার নবীন সেনাপতি লেনে একজনের পার্সেল ডেলিভারি করতে গিয়েছিলেন মিন্টু। বাইরে তাঁর সেই পার্সেল সহ ব্যাগটি বাইকের ওপর রেখে ডেলিভারির জন্য একজনের বাড়ির ভিতরে গিয়েছিলেন। ডেলিভারি করে বাইরে এসে দেখেন তাঁর পার্সেল সহ ব্যাগটি নেই। সেই ব্যাগে মোবাইল ফোন, জামাকাপড়, প্রসাধনী দ্রব্য সহ প্রায় ২ লক্ষ টাকার সামগ্রী ছিল। এরপর মিন্টুবাবু শিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। স্থানীয় সিসি ক্যামেরার ফুটেজ দেখে দোষীদের সনাক্ত করা হয়। এরপর পুলিশ হানা দিয়ে জগাছা কামারডাঙা থেকে শৌভিক এবং কাসুন্দিয়া শিবতলা থেকে সুপ্রভাতকে গ্রেফতার করে। এর আগেও শৌভিক বিভিন্ন মামলায় অভিযুক্ত রয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশের খাতায় তার নাম আছে। সুযোগ বুঝে এরা দু’জনে ওইদিন পার্সেল ব্যাগ চুরি করেছিল। অনলাইন খুচরো বিক্রেতা সংস্থার ডেলিভারি ম্যানেদের কাছ থেকে চুরির ঘটনা এই প্রথম বলে পুলিশের দাবি। এছাড়াও সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ জানতে পারে বাইকে করে এসে চুরি করেছিল এরা। বাইকটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ।